কান্দাহারে বৈঠকে জইশ ই মহম্মদ-তালিবান, জঙ্গি হানার আশঙ্কা দেখছে ভারত/ afghanistan taliban jaish e mohammed meet at kandahar India raised security on Border

341874 kabul
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদন: কান্দাগারে বৈঠকে বসেছে জইশ-ই-মহম্মদ এবং তালিবান, গোয়েন্দা সূত্র মারফত এমন খবরই প্রকাশ্যে এসেছে। আর এরপরই জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলা হওয়ার আশঙ্কা রয়েছে দেখছে ভারত। দেশের গোয়েন্দা সংস্থাগুলিও জম্মুতে সম্ভাব্য সন্ত্রাসী হামলার বিষয়ে সতর্কতা জারি করেছে। 
সংবাদসংস্থা এএনআই-এর রিপোর্ট অনুসারে, একজন উচ্চপদস্ত অফিসার জানিয়েছেন যে কোনও অপ্রীতিকর পরিস্থিতির জন্য প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট রাজ্য গোয়েন্দা এবং নিরাপত্তা সংস্থাগুলিকে আগাম নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মহম্মদ (জেইএম) সম্পর্কিত তথ্য পাওয়ার পর থেকে সমস্ত গোয়েন্দা সংস্থাকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। রিপোর্টে এও বলা হয়েছে যে কান্দাহারে দুই জঙ্গি গোষ্ঠীর বৈঠকে সেই গ্রুপের নেতারাও উপস্থিত ছিলেন। যেখানে জেইএম ‘ভারত-কেন্দ্রিক’ অপারেশনে সহায়তা চেয়েছিল তালিবানের থেকে, এমনটাই খবর সূত্রের। এএনআই সূত্র আরও জানিয়েছে যে বৈঠকে পাকিস্তানের পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছিল।
আরও পড়ুন, Afghanistan Crisis: মহিলাদের এবার কাজে যোগ দেওয়ার জরুরি নির্দেশ তালিবানের
সংবাদসংস্থা এএনআই অফিসারের মন্তব্য উল্লেখ করে বলে, ” গোয়েন্দা সংস্থাকে সোশ্যাল মিডিয়ায় নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ২৪ অগস্ট, পাকিস্তান থেকে দুজন সন্ত্রাসীদের চলাচলের বিষয়ে খবর এসেছে। যারা শ্রীনগরে গ্রেনেড হামলার পরিকল্পনা করছে। সংশ্লিষ্ট সকল সংস্থাকে সতর্ক করা হয়েছে।”
দেশের সব রাজ্যকে সন্ত্রাসবিরোধী বাহিনীকে সতর্ক থাকতে  বলা হয়েছে। তালিবানরা  আফগানিস্তান দখলের পর দেশ থেকে পালানোর মরিয়া চেষ্টায় হাজার হাজার আফগান নাগরিক বিমানবন্দরের বাইরে ক্যাম্প করেছে। বৃহস্পতিবার, একটি আত্মঘাতী বোমায় এবং একাধিক আইএসআইএস-কে বন্দুকধারীদের গুলিতে কাবুল বিমানবন্দরে হামলা হয়৷ যেখানে ১৩ মার্কিন সেনা সহ  কমপক্ষে ১৬৯ আফগান নাগরিকের হত্যার খবর সামনে আসে। ইসলামিক স্টেট খোরাসান প্রদেশ (ISKP) এই  বিস্ফোরণের দায় স্বীকার করেছে।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

You may also like...