কাপিসা দখল করতে গিয়ে সালেহ্’র বাহিনীর কাছে নাজেহাল তালিবান। Heavy losses to Taliban in Kapisa as Afghan resistance counterattacks

341943 kapisa
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদন: কথা রাখলেন আমরুল্লা সালেহ। লড়াই দিলেন তালিবানি আগ্রাসনের সামনে। শুধু লড়াই-ই দিলেন না, সফলও হলেন। নাজেহাল হল তালিবান।
আফগানিস্তানের (Afghanistan) কাপিসা প্রদেশ দখল করতে গিয়ে বড়সড় বাধার মুখে পড়ল তালিবান। সে দেশের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ্‌’র বাহিনীর সামনে পড়ে বিপুল ক্ষয়ক্ষতি হল তালিবানের। কাপিসার সানজান এবং বাঘলানের খোস্ত ওয়া ফেরেং (Khost Wa Fereng) এলাকায় দুই বাহিনীর সংঘর্ষ ঘটেছে। প্রাথমিক ভাবে তালিবান বিপাকে পড়েছে বলেই খবর। বহু তালিবানি যোদ্ধা নিহত হয়েছে বলে শোনা যাচ্ছে।
আরও পড়ুন: Afghanistan: আবারও গুলির শব্দ কাবুল বিমানবন্দরে, আতঙ্ক
গোটা আফগানিস্তান জুড়ে তালিবানি (Taliban) বিক্রম। কিন্তু পঞ্জশির এখনও পর্যন্ত তারা কব্জা করতে পারেনি। তবে এলাকা ঘিরে ফেলেছে তালিবান যোদ্ধারা। কিন্তু তা সত্ত্বেও সালেহ্‌’র বাহিনীর কাছে নাকাল হচ্ছে তালিবান।
কাবুল বিমানবন্দরে হামলার পর একটি টুইটে বিশ্বের কাছে বার্তা দিয়ে সালেহ্‌ লেখেন, ‘সন্ত্রাসবাদের কাছে বিশ্ব যেন মাথা নত না করে। কাবুল বিমানবন্দর যেন মানবতার লাঞ্ছনাস্থল না হয়ে ওঠে। আমরা যেন নিজেদের উপর বিশ্বাস রাখি। কারণ হেরে যাওয়া মানসিকতা সন্ত্রাসবাদীদের থেকেও ভয়ঙ্কর। মনের দিক থেকে হেরে গেলে চলবে না।’
বোঝা যাচ্ছে, সালেহ ও তাঁর বাহিনী অন্তত মনের জোর হারাননি। লড়ে যাচ্ছেন মাতৃভূমির জন্য। 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
আরও পড়ুন: America-China Meet: তালিবানি আগ্রাসনের আবহেই চিনের সঙ্গে বৈঠক পেন্টাগনের

You may also like...