কাবুল বিমানবন্দরে ফের জঙ্গিহানার ইঙ্গিত, সতর্ক করলেন বাইডেন / Afghanistan Kabul airport Joe Biden says another attack at highly likely in next 24 to 36 hours

341954 baiden
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদন: আগামী দুদিনের মধ্যে ফের হামলা হতে পারে কাবুল বিমানবন্দরে, শনিবার এমনই  হুঁশিয়ারি দিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। আগামী ২৪  থেকে ৩৬ ঘণ্টার মধ্যে কাবুলে ফের জঙ্গিহানা হতে পারে, সে ইঙ্গিত দিয়েছেন বাইডেন। তবে মার্কিন প্রেসি়েডেন্ট স্পষ্ট করে দেন, বাহিনীর উপর সামান্য আঘাত আসলেও পাল্টা স্ট্রাইক হবে।  
বাইডের বিবৃতি অনুযায়ী, যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তানের উপর মার্কিন যুক্তরাষ্ট্রের ড্রোন হামলার প্রেক্ষিত ছিল কাবুল বিমানবন্দরে জঙ্গী গোষ্ঠী Islamic State in Khorasan (ISIS-K) আত্মঘাতী বোমা বিস্ফোরণ। হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে হামলার ঘটনায় অন্তত ১৬৯ আফগান বেসামরিক নাগরিক এবং ১৩ মার্কিন সেনা সদস্য নিহত হওয়ার প্রতিশোধ নেওয়া। 
আরও পড়ুন, Afghanistan: কাপিসা দখল করতে গিয়ে সালেহ্’র বাহিনীর কাছে নাজেহাল তালিবান
শনিবার হোয়াইট হাউসে এক বিবৃতিতে বাইডেন বলেন, “পরিস্থিতি ক্রমশ বিপজ্জনক দিকে চলে যাচ্ছে এবং এমনকী বিমানবন্দরে জঙ্গি হামলার সম্ভবনা অত্যন্ত বেশি।” তিনি আরও বলেন,  “কমান্ডাররা জানিয়েছিলেন যে আগামী ২৪-৩৬ ঘণ্টার মধ্যে আক্রমণের চরম সতর্কতা রয়েছে।” বিবৃতিতে আরও বলা হয়েছে, ”বাহিনীর সুরক্ষায় সবরকম ব্যবস্থা নেওয়া হবে। আমেরিকার উপর সামান্য আঘাতও মেনে নেওয়া হবে না।” 
উল্লেখ্য,বৃহস্পতিবার আইএসআইএস-কে-এর একাধিক জঙ্গি এবং একজন আত্মঘাতী হামলাকারী এই সপ্তাহের শুরুতেই কাবুল বিমানবন্দরে মারাত্মক ধ্বংসলীলা চালায়। নিহত মার্কিন সেনা সদস্যদের মধ্যে প্রায় ১০ জন নৌ-সেনা ছিলেন, যাদের মধ্যে অনেকেই ছিল সদ্য ২০ কোঠায়। 
কাবুল বিমানবন্দরের (Kabul Airport) আইএসআইএস-খোরাসান (ISIS-K) জঙ্গিগোষ্ঠীর আত্মঘাতী হামলার পরেই প্রত্যাঘাতের হুঁশিয়ারি দিয়েছিল আমেরিকা। ‘খুঁজে বের করে মারব’, এমনটাই জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। যেমন কথা তেমন কাজ। এবার সোজা আফগানিস্তানে অবস্থিত আইএসআইএস-খোরাসান (ISIS-K) জঙ্গিগোষ্ঠীর ঘাঁটিতে হামলা চালাল আমেরিকা। ড্রোন হামলায় গুঁড়িয়ে দেওয়া হয় জঙ্গি সংগঠনের গোপন আস্তানা। 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

You may also like...