তৃতীয় বিশ্বযুদ্ধ নিয়ে কি নস্টারদামাসের ভবিষ্যতবাণী সত্যি হতে চলছে ?

নস্টারদামাসের-ভবিষ্যতবাণী
নস্টারদামাসের-ভবিষ্যতবাণী
শেয়ার করুন

নস্টারদামাসের ভবিষ্যতবাণী

কয়টা মাস আগেও কে ভেবেছিল তালিবান আবার ক্ষমতায় আসবে । ৩ বছর আগেও কে ভেবেছিল একটা রোগ সারা বিশ্ব কে স্তব্ধ করে দেবে এই আধুনিক মেডিক্যাল মিরাকেল এর যুগে ।

যা ভাবা যায়নি তাই সত্যিই প্রমাণিত হয়ে সামনে এসেছে।

হ্যাঁ , আজ থেকে 465 বছর আগেই একজন মানুষ নির্ভুলভাবে ভবিষ্যৎবাণী করে গিয়েছিলেন । আশ্চর্যভাবে বেশির ভাগ হুবহু মিলেও গেছে ।

2021 নিয়ে জানার আগে নস্টারদামাস এর কয়টি ভবিষ্যৎবাণী জেনে নিন যা সত্যি প্রমানিত হয়েছে । 

১.দ্বিতীয় হেনরির মৃত্যু – ফ্রান্সের দ্বিতীয় হেনরি নস্ট্রাদামুসের ব্যক্তিগত পরিচিতি ছিলেন, যিনি একবার তাকে ‘ফ্রান্সের সবচেয়ে অপরাজেয় হেনরি কিং’ বলে একটি চিঠিতে সম্বোধন করেছিলেন।

the young lion will overcome the older one’, that he will ‘pierce his eyes through a golden cage’, and that ‘two wounds’ will ensure a ‘cruel death’.

১৫৫৯ সালের গ্রীষ্মে, হেনরি একটি সাম্প্রতিক শান্তি চুক্তি উদযাপনের জন্য একটি টুর্নামেন্ট আয়োজন করেছিলেন। তার এক তরুণ সৈন্যের সাথে একটি বল্লম দিয়ে খেলার সময়, সৈনিকের বল্লম ছিন্নভিন্ন হয়ে যায়, রাজার চোখ এবং মাথার খুলিতে ঢুঁকে যায় । সেপটিক হয়ে পচন ধরে যায় ওই জায়গায় । কষ্টকর মৃত্যু হয় হেনরির ।

২.অ্যাডলফ হিটলারের আগমন – নস্ট্রাদামাসকে বিংশ শতাব্দীর বেশ কয়েকটি ভবিষ্যদ্বাণীর কৃতিত্ব দেওয়া হয়েছে, এবং অ্যাডলফ হিটলারের উত্থানকে প্রায়শই তাদের মধ্যে একটি হিসাবে উল্লেখ করা হয়। এবং, সত্যি বলতে, তার লেখাগুলি স্বীকৃতির কিছুটা ভয়ের কারণ উস্কে দেয়।

‘A young child will be born of poor people’. And what does this child do? He will ‘by his tongue… seduce a great troop’, and his fame will spread far beyond Europe.

হিটলার নিয়ে নতুন কিছু জানার বাকি নেই ।

৩.কেনেডি হত্যা – রাষ্ট্রপতি জন এফ কেনেডির হত্যা বিংশ শতাব্দীর অন্যতম গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল, তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে অনেকে ভবিষ্যদ্বাণীর কোনও ইঙ্গিতের জন্য নস্ট্রাদামুসের কাজগুলি ঘেঁটেছেন। অনেক গবেষণা হয়েছে ।

একটি উদ্ধৃত বানীগুলি হল ‘ছোট কোনও জিনিস, উপর থেকে, ইচ্ছাকৃত মহান সেই ব্যক্তির উপর পড়বে, যা তার মৃত্যুর কারণ হবে ‘ – স্নাইপার দ্বারা দূর থেকে তাকে গুলি করা হয়েছিল তার একটি রেফারেন্স।

এবার জেনে নিন ২০২১ নিয়ে তার ভবিষ্যতবাণী

১. “Rain, blood, milk, famine, steel and plague”. – এই হল ২০২১ এর জন্য ভবিষ্যতবাণী । সম্প্রতি, জাতিসংঘ ২০২১ সালে করোনাভাইরাস মহামারীর পরবর্তীতে বিশ্বকে প্রস্তুত হতে বলেছেন “বিশাল আকারের দুর্ভিক্ষ” নিয়ে । ঘটনাটি প্রাসঙ্গিক নয় কি ?

২.সৌর ঝড় এবং একটি উল্কা – নোস্ট্রাডামাস আকাশে ‘স্ফুলিঙ্গের একটি দীর্ঘ পথ’ সম্পর্কে লিখেছিলেন যা আগুন দিয়ে তৈরি, যার অর্থ একটি দৈত্যাকার গ্রহাণু পৃথিবীতে আঘাত হানতে পারে।

নাসা কিছুদিন আগেই সোলার ফ্লেয়ার পৃথিবীর ওপর আসার পরেই জানিয়েছে যে আগামী বছরের মধ্যে দৈত্যাকার একটি গ্রহাণু পৃথিবীতে আঘাত হানতে পারে ।

৩.মহান কোনও রাষ্ট্রনেতার মৃত্যু তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু করবে – হাঁ, ছয়মাস আগেও এই পোস্টে এই কথাটি লিখলে পাগল ভাবতেন , কিন্তু তালিবান এখন আফগানিস্তানের দখল নেওয়ার পর যেভাবে জেহাদ ঘোষণা করছে । বিশ্ব নেতারা এক এক মিত্র দেশের সঙ্গে প্রতিরক্ষা বৈঠক করছে তাতে আপনার কি মনে হয়, এশিয়া আর তার সাথে গোটা বিশ্ব শান্তির দিকে এগোচ্ছে ?

You may also like...