Bengal T20 Challenge: বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ৬ দলের অধিনায়ক, কোচ ও মেন্টরের দায়িত্বে কারা?

5l9vzuvmeP
শেয়ার করুন

কলকাতা: বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ দিয়ে স্থানীয় ক্রিকেট মরসুম শুরু করতে চলেছে সিএবি। এবার টুর্নামেন্টের দ্বিতীয় সংস্করণ আয়োজিত হবে। ছটি দলকে নিয়ে বেঙ্গল টি-টোয়েন্টি চ্য়ালেঞ্জ হবে। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে থেকে ৬টি দল তৈরি করা হবে। শনিবার ৬ দলের কোচ, অধিনায়ক ও মেন্টরের নাম ঘোষণা করা হল।

৬টি দল হল ব্যারাকপুর ব্যাশার্স, দুর্গাপুর ড্যাজলার্স, কাঞ্চনজঙ্ঘা ওয়ারিয়র্স, খড়্গপুর ব্লাস্টার্স, কলকাতা হিরোজ় ও কৃষ্ণনগর চ্যালেঞ্জার্স। ৬ দলের মধ্যে ব্যারাকপুর ব্যাশার্সের অধিনায়ক ঘোষিত হয়েছেন সুদীপ চট্টোপাধ্যায়। দলটিকে কোচিং করাবেন অরিন্দম দাস। দলের মেন্টর করা হয়েছে বাংলার প্রাক্তন অধিনায়ক প্রণব রায়কে।

দুর্গাপুর ড্যাজলার্সের অধিনায়ক করা হয়েছে অভিষেক রামনকে। দলের কোচ সঞ্জীব গোয়েল ও মেন্টর উৎপল চট্টোপাধ্যায়। কাঞ্চনজঙ্ঘা ওয়ারিয়র্সের অধিনায়ক করা হয়েছে অনুষ্টুপ মজুমদারকে। যিনি শেষবারের রঞ্জি ট্রফিতে বাংলাকে নেতৃত্ব দিয়েছিলেন। দলের কোচ হয়েছেন আব্দুল মোনায়েম, মেন্টর শিবশঙ্কর পাল। খড়্গপুর ব্লাস্টার্সের অধিনায়ক কাজি জুনেইদ সইফি, কোচ সতীন্দ্র সিংহ ও মেন্টর লক্ষ্মীরতন শুক্ল। কলকাতা হিরোজের অধিনায়ক ঋত্ত্বিক রায়চৌধুুরী, কোচ শিবসাগর সিংহ ও মেন্টর সৌরাশিস লাহিড়ী। কৃষ্ণনগর চ্যালেঞ্জার্সের অধিনায়ক অর্ণব নন্দী, কোচ শোভন মিত্র ও মেন্টর ইন্দুভূষণ রায়। লিগ ও নক আউট পদ্ধতিতে টুর্নামেন্ট খেলা হবে।

কবে শুরু হবে টুর্নামেন্ট? সেটা এখনও চূড়ান্ত নয়। সেপ্টেম্বরের গোড়াতেই টুর্নামেন্ট হতে পারে। ২ সেপ্টেম্বর টুর্নামেন্ট শুরু হবে বলে সিএবি-র কোনও কোনও মহল জানাচ্ছে। তবে কলকাতায় এখনও ভরা বর্ষা। প্রায় প্রত্যেক দিন মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে। তাই এখনই চূড়ান্ত সূচি প্রকাশ করছে না সিএবি। আবহাওয়ার গতিপ্রকৃতি দেখে কয়েকদিনের মধ্যেই সব কিছু চূড়ান্ত করে ফেলা হবে।

পাশাপাশি সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে জে সি মুখোপাধ্যায় টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা নিয়েছে বঙ্গ ক্রিকেটের নিয়ামক সংস্থা। তবে করোনা পরিস্থিতিতে ময়দান এখনও স্বাভাবিক অবস্থায় ফেরেনি। তাই সিএবি থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, প্রস্তুতির জন্য ক্লাবগুলিকে সবরকমভাবে সাহায্য করা হবে।

You may also like...