Bhawanipur Bypoll : ভবানীপুর উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা নিয়ে সরব শুভেন্দু;

Suvendu Adhikarigal Assembly
শেয়ার করুন

ভবানীপুর উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা নিয়ে রাজনৈতিক তরজা । আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন নির্ঘণ্ট ঘোষণা হয়েছে। এনিয়ে কী বলছে তৃণমূল-বিজেপি ?

“এখানে শাসকের আইন চলে”, -শুভেন্দু;

কলকাতা : ভবানীপুর উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা নিয়ে রাজনৈতিক তরজা । আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন নির্ঘণ্ট ঘোষণা হয়েছে। রাজ্যে গোসাবা, খড়দা, শান্তিপুর, দিনহাটা-সহ ৫ কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা থাকলেও, শুধুমাত্র ভবানীপুরেই উপনির্বাচন হচ্ছে ৩০ সেপ্টেম্বর। এনিয়ে সরব হলেন বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি বলেন, ভবানীপুরে উপনির্বাচন না হলে রাজ্যে সাংবিধানিক জটিলতা তৈরি হবে বলে রাজ্যের মুখ্যসচিব লিখেছেন। এই লেখাটাকে আমরা ইস্যু করব। কারণ, তিনি মুখ্যসচিব হয়ে এটা লিখতে পারেন না। পশ্চিমবঙ্গে ২৯৪-এর মধ্যে সাত জায়গায় বিধায়ক নেই। এখানে সাংবিধানিক কী জটিলতা আসবে ? মুখ্যসচিবের এই চিঠি, তার ভিত্তিতে কমিশনের এই স্পেশাল কেস হিসেবে উপনির্বাচন করানো প্রমাণ হয়েছে, এখানে শাসকের আইন চলে। জনগণের আইন চলে না।

লিখিত বিবৃতি জারি করে নির্বাচন কমিশন জানিয়েছে, ‘রাজ্যের মুখ্যসচিব জানিয়েছেন, কোভিড পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। রাজ্যের বন্যা পরিস্থিতি এই ভোটকেন্দ্রগুলির উপর প্রভাব রাজ্য নির্বাচনের জন্য সম্পূর্ণ প্রস্তুত। রাজ্যের কোনও মন্ত্রী ৬ মাসের মধ্যে ভোটে জিতে না এলে তৈরি হবে সাংবিধানিক সঙ্কট। সংবিধানের ১৬৪(৪) ধারা দেখিয়ে এই উদাহরণ দিয়েছেন মুখ্যসচিব। সাংবিধানিক প্রয়োজনীয়তা মেনে পশ্চিমবঙ্গ সরকারের বিশেষ অনুরোধে ভবানীপুরে ভোটের সিদ্ধান্ত।’

You may also like...