দিল্লিতে রেকর্ড বৃষ্টিপাত , সকাল পর্যন্ত বৃষ্টি চলবে, বলছে আইএমডি

দিল্লিতে রেকর্ড বৃষ্টিপাত
শেয়ার করুন

দিল্লিতে রেকর্ড বৃষ্টিপাত

আইএমডি-তে বলা হয়েছে যে এ বছর একটি অত্যন্ত অস্বাভাবিক এই বর্ষার মরসুমে দিল্লিতে এখনও পর্যন্ত ১,১০০ মিমি বৃষ্টিপাত হয়েছে । ৪৬ বছরের মধ্যে সর্বোচ্চ এবং গত বছর রেকর্ড করা বৃষ্টিপাতের প্রায় দ্বিগুণ।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) পূর্বাভাস দিয়েছে যে রবিবার সকাল পর্যন্ত দিল্লিতে ভারী বৃষ্টিপাত চলবে কারণ বঙ্গোপসাগরের উপর আরেকটি নিম্ন চাপ গঠন আরও তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে।

আইএমডির প্রবীণ বিজ্ঞানী আর কে জেনামানি জানিয়েছেন, ১৭ সেপ্টেম্বর থেকে দিল্লিতে নতুন করে বৃষ্টি হবে। তিনি বলেন, “আগামীকাল সকাল পর্যন্ত দিল্লিতে ভারী বৃষ্টিপাত চলবে। এটি দিল্লি-এনসিআর, পাঞ্জাব এবং রাজস্থানকে কভার করবে। পূর্ব রাজস্থানের উপর ব্যবস্থা এবং বঙ্গোপসাগরের উপর আরেকটি গঠন তীব্র হওয়ার সম্ভাবনা রয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, জেনামানি জানিয়েছেন, ১৭-১৮ সেপ্টেম্বর দিল্লিতে নতুন করে বৃষ্টি হবে।

দিল্লি পুলিশ জানিয়েছে, আজাদপুর, দ্বারকা লিঙ্ক রোড, রানী খেরা এবং পুল প্রহ্লাদপুরের আন্ডারপাসগুলি যান চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল এবং যানবাহনঘুরিয়ে দেওয়া হয়েছিল। তারা জানিয়েছে, মতি বাগ ক্রসিং, মালব্য নগর, দ্বারকা লিঙ্ক রোড, ধৌলা কুয়ান, সর্দার প্যাটেল মার্গ, উত্তম নগর মোড়, জিটি কারনাল রোড, মুকারবা চক, প্রগতি ময়দান এবং হাউজ খাস (আউটার রিং রোড) শনিবার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

You may also like...