Yogi-কে ভোটে হারানোর চ্যালেঞ্জ করা প্রাক্তন IPS-কে পাঁজাকোলা করে গাড়িতে তুলল পুলিস

341740 yogiips
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন পুলিস কর্তাকে রীতিমতো পাঁজাকোলা করে গাড়িতে তুলল উত্তরপ্রদেশ পুলিস (Uttar Pradesh police)। তাঁর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনায় দেওয়ার অভিযোগ। দিন কয়েক আগে রাজনৈতিক দল গঠনের কথা ঘোষণা করেছিলেন অভিযুক্ত অমিতাভ ঠাকুর। ঘটনায় বিজেপিকে নিশানা করেছে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। 
চলতি বছর মাসে ‘ভালো পারফরম্যান্স’ না থাকায় আইপিএস অফিসার অমিতাভ ঠাকুরকে (Amitabh Thakur) অবসর নিতে বাধ্য করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে শুক্রবার তাঁকে গ্রেফতার করে পুলিস। অমিতাভকে গাড়িতে তোলার সময় তৈরি হয় নাটকীয় পরিস্থিতি। পুলিসের গাড়িতে উঠতে চাইছিলেন না অমিতাভ। তাঁকে পাঁজাকোলা করে তোলা হয় গাড়িতে। অমিতাভ ঠাকুর দাবি করতে থাকেন,’এফআইআর না দেখালে যাব না।’ উত্তরপ্রদেশ পুলিস জানিয়েছে, প্রাক্তন অফিসারের বিরুদ্ধে প্রাথমিকভাবে প্রমাণ মিলেছে। 
গোটা ঘটনার ভিডিয়ো পোস্ট করে অখিলেশ টুইট করেছেন,’প্রাক্তন পুলিস কর্তার বিরুদ্ধে বিজেপি সরকারের পুলিসের অভূতপূর্ব পদক্ষেপ! মানুষের মধ্যে বিভাজন তৈরি করে বেঁচে রয়েছে বিজেপির রাজনীতি। বিজেপি সরকারের চাপে পুলিসই পুলিসের বিরুদ্ধে কাজ করতে বাধ্য হচ্ছে। এক প্রাক্তন আইপিএসের সঙ্গে অসভ্য ব্যবহার করা হয়েছে।’           
भूतपूर्व पुलिस के विरुद्ध भाजपा सरकार की पुलिस का अभूतपूर्व कार्य!
भाजपाई राजनीति लोगों के बीच दरार पैदा करके ही जिंदा है. अब भाजपा सरकार के दबाव के कारण पुलिस ही पुलिस के ख़िलाफ़ काम करने पर मजबूर है. एक सेनानिवृत आईपीएस के साथ ऐसा व्यवहार अक्षम्य है. #नहीं_चाहिए_भाजपा pic.twitter.com/o7OG4XRAMy
— Akhilesh Yadav (@yadavakhilesh) August 27, 2021
১৬ অগাস্ট সুপ্রিম কোর্টের গেটের সামনে আত্মহত্যার চেষ্টা করেন ২৪ বছরের এক মহিলা ও তাঁর বন্ধু। মঙ্গলবার দিল্লির হাসপাতালে তাঁর মৃত্যু হয়। ২০১৯ সালে বিএসপি সাংসদ অতুল রাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন তিনি। নিজেদের গায়ে আগুন দেওয়ার আগে ফেসবুক লাইভে নির্যাতিতা অভিযোগ করেন, ঘটনার পর নানাভাবে তাঁর পরিবারকে উত্যক্ত করে পুলিস। এর পিছনে ছিলেন অমিতাভ ঠাকুর।      
অমিতাভ ঠাকুরের  চাকরির মেয়াদ ছিল ২০২৮ সাল পর্যন্ত। কিন্তু ‘অদক্ষ’ বলে মার্চে তাঁকে আগেভাগে অবসর নিতে বাধ্য করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তার পর অমিতাভ ফেসবুকে ঘোষণা করেন, আগামী নির্বাচনে রাজনৈতিক দল খুলে যোগী আদিত্যনাথের বিরুদ্ধে লড়াই করবেন। শুক্রবার গ্রেফতারির আগে ‘অধিকার সেনা’ নামে নিজের দলের নামও প্রস্তাব করেন। ২০১৫ সালের জুলাইয়ে অখিলেশ সরকারের জমানায় সাসপেন্ড হয়েছিলেন অমিতাভ ঠাকুর। তিনি তখন অভিযোগ করেছিলেন, মুলায়ম সিং যাদব তাঁকে হুমকি দিয়েছেন। ২০১৬ সাল পর্যন্ত তাঁর সাসপেনশন থাকে।     
আরও পড়ুন- Indian Railways: সস্তায় এসি কামরায় রেল-সফর, AC3 ইকনমি ক্লাসের ভাড়া কম রাখল রেল
 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

You may also like...